অন্যান্য

Airtel Recharge: বন্ধ হয়ে গেল এয়ারটেলের ৯৯ টাকার রিচার্জ। এখন মোবাইল অ্যাকটিভ রাখতে করতে হবে ১৫৫

ভারতের জনপ্রিয় টেলিকম কোম্পানিগুলির মধ্যে অন্যতম উল্লেখযোগ্য একটি কোম্পানি হলো এয়ারটেল। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে কম দামে বেশি সুবিধাযুক্ত রিচার্জ প্ল্যান লঞ্চ করায় এয়ারটেল এবং এয়ারটেলের রিচার্জ (Airtel Recharge) প্যাকগুলি বরাবরই গ্রাহকের চর্চার অন্যতম বিষয় হয়ে উঠেছে। তবে এবারে এয়ারটেলের তরফে এমন এক নির্দেশিকা প্রকাশ করা হয়েছে, যার কারণে এয়ারটেলের রিচার্জ প্যাক নিয়ে চর্চা, জল্পনা-কল্পনা তুঙ্গে উঠেছে। বিভিন্ন সূত্র মারফত জানা গিয়েছে যে, এবার থেকে এয়ারটেল গ্রাহকদের রিচার্জ প্যাকের খরচ বাড়তে চলেছে। আর তাতেই এই বিষয়টি নিয়ে নাগরিকদের মধ্যে নানাবিধ প্রশ্ন উঠেছে।

এয়ারটেলের তরফে তাদের গ্রাহকদের উদ্দেশ্যে জানানো হয়েছে যে, এয়ারটেলের পক্ষ থেকে তাদের সবচেয়ে সস্তার রিচার্জ প্ল্যান অর্থাৎ ৯৯ টাকার রিচার্জ প্ল্যানটি বন্ধ করে দেওয়া হবে। সুতরাং, এবার থেকে এয়ারটেল গ্রাহকদের পরিষেবা বজায় রাখার জন্য নূন্যতম ১৫৫ টাকার রিচার্জ প্যাক (Airtel Recharge) কিনে নিতে হবে। তবে নূন্যতম রিচার্জ প্ল্যানের মূল্য বাড়ার সাথে সাথে বেড়েছে পরিষেবাও। এয়ারটেলের এই নতুন রিচার্জ প্ল্যানে অর্থাৎ ১৫৫ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকরা যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলের পাশাপাশি পেয়ে যেতে চলেছেন ১ জিবি ডেটার সুবিধা এবং ৩০০ টি এসএমএস এর সুবিধা তাও আবার সম্পূর্ণ ২০ দিনের জন্য।

তবে এয়ারটেলে তরফে তাদের নূন্যতম রিচার্জ প্যাকের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত এই প্রথম নেওয়া হয়নি। ইতিপূর্বে ২০২২ সালের একেবারে শেষে ওড়িশা এবং হরিয়ানা এই দুটি সার্কেলে এয়ারটেলের তরফে পরীক্ষামূলকভাবে ৯৯ টাকা রিচার্জ প্ল্যানের বদলে ১৫৫ টাকার এই রিচার্জ প্ল্যানটি পরীক্ষামূলকভাবে কার্যকর করা হয়েছিল। আর তাই এবারে ২০২৩ -এর একেবারে শুরুতেই কর্ণাটক, রাজস্থান, বিহারের মতো জনপ্রিয় সাতটি সার্কেলে ৯৯ টাকার প্ল্যানের বদলে ১৫৫ টাকার প্ল্যানটি কার্যকরী করতে চলেছে এয়ারটেল। রিচার্জ প্ল্যানের দাম বাড়ানো হলেও এয়ারটেলের তরফে দাবি করা হয়েছে যে, গ্রাহকদের আরো ভালো পরিষেবা প্রদানের জন্যই ৯৯ টাকার প্ল্যানের বদলে ১৫৫ টাকা রিচার্জ প্ল্যানটি কার্যকর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আবাস যোজনা নিয়ে খুশির খবর। আরো ৮৬ হাজার মানুষ পেতে চলেছেন বাড়ি। কারা কারা বাড়ি পাবেন জেনে নিন

তবে শুধুমাত্র এয়ারটেল নয়, আগামী দিনে অন্যান্য টেলিকম সংস্থাগুলিও তাদের রিচার্জ প্ল্যানে দাম বাড়াতে পারে বলেই মনে করা হচ্ছে ওয়াকিবহাল মহলের তরফে। যদিও এই বিষয়ে এখন পর্যন্ত কোনো স্পষ্ট ইঙ্গিত মেলেনি। তবে ইতিমধ্যে নাগরিকদের মধ্যে সমস্ত টেলিকম কোম্পানির রিচার্জ প্ল্যানের মূল্যবৃদ্ধির বিষয়টি নিয়ে নানারকম গুঞ্জন সৃষ্টি হয়েছে। আর তাতেই সমগ্র ভারতের নাগরিকরা আগামী দিনে এই বিষয়ে টেলিকম কোম্পানিগুলির তরফে কি নির্দেশিকা প্রকাশ করা হবে তা জানতে রীতিমতো মুখিয়ে রয়েছে।

Related Articles

Back to top button