sealdah-main-line-rail-service-will-be-closed-for-22-and-23-june
Advertisement

জানুন কবে কবে কবে বন্ধ থাকবে ট্রেন।

নৈহাটি-হালিশহর শাখায় ট্রেনে প্রত্যেকদিন বহু সংখ্যক মানুষ যাতায়াত করেন। স্বাভাবিকভাবেই নির্ধারিত সময়ের ট্রেন না এলে কিংবা ট্রেনের সময় পরিবর্তিত হলে কিংবা ট্রেন চলাচল ব্যাহত হলে বিপাকে পড়েন সাধারণ মানুষ। জানা যাচ্ছে, নৈহাটি-হালিশহর থার্ড লাইনে ২২ এবং ২৩ জুন রাত পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে। মূলত সংস্কারের জন্যই এমনটা করার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।

Advertisement

জানা যাচ্ছে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার এবং শুক্রবার নৈহাটি স্টেশনে নমস্কার এর কারণে বিদ্যুৎ সাপ্লাই বন্ধ রাখবে রেল কর্তৃপক্ষ। জানা যাচ্ছে, হালিশহর–নৈহাটি ও নৈহাটি–ব্যান্ডেল শাখায় ৪ ঘন্টা ৪ ঘন্টা করে কাজ হবে। সেহেতু ইতিমধ্যেই বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। একইসঙ্গে আপ এবং ডাউন লাইনের দুটি লোকাল ট্রেন ইতিমধ্যেই বাতিল করা হয়েছে বলে জানা যাচ্ছে। ট্রেন দুটি হল- ৩৭৫৫৭ নৈহাটি এবং ৩৭৫৫৮ ব্যান্ডেল।

Advertisement

কোন অভিজ্ঞতা ছাড়াই দিনে মাত্র ৫ ঘণ্টা কাজ করে রোজগার করুন লাখ টাকা, জানুন কীভাবে?

রেল সূত্রে খবর, ২২ এবং ২৩ জুন বালিয়া-শিয়ালদহ এক্সপ্রেস, যোগবানী-কলকাতা সহ বেশ কয়েকটি এক্সপ্রেস ট্রেন ডানকুনি দিয়ে ঢুকবে এবং দক্ষিণেশ্বরে থামবে। এছাড়াও জানা যাচ্ছে, আপ এবং ডাউন লাইনে কল্যাণী সীমান্ত-নৈহাটি এক্সপ্রেস নিজের যাত্রা সম্পূর্ণ করবে। বলাই বাহুল্য সপ্তাহের এমন কর্মব্যস্ত দিনে এই ট্রেনের বাতিল হয়ে যাওয়া এবং রুট বদল ভোগান্তিতে ফেলবে সাধারণ মানুষকে।

অবশ্য রেলের পক্ষ থেকে যাত্রীদের উদ্দেশ্যে জানানো হয়েছে দু’দিনের মধ্যেই সমস্যা মিটে যাবে। একইসঙ্গে দাবি করা হয়েছে এই কয়েকদিন ট্রেনের গতি নিয়ন্ত্রণ করে চালানো হবে। তবে বলার অপেক্ষা রাখে না যে, ট্রেন পরিষেবা স্বাভাবিক না হলে সমস্যার মুখোমুখি হবেন সাধারণ মানুষ।