স্কলারশিপ আপডেট

Swami Vivekananda Scholarship Application Rejected – স্বামী বিবেকানন্দ স্কলারশিপে সকলের আবেদন রিজেক্ট করে দেওয়া হচ্ছে।

স্বামী বিবেকানন্দ স্কলারশিপ বা Swami vivekananda scholarship এর ছাত্র-ছাত্রীদের জন্য উঠে এলো একটি গুরুত্বপূর্ণ আপডেট। এই আপডেটটি যতোটা গুরুত্বপূর্ণ ততোটাই মন খারাপ করার মতো একটি আপডেট। বহু সংখ্যক ছাত্র-ছাত্রী এই স্কলারশিপের টাকার ওপর ভরসা করে নিজেদের পড়াশোনা চালিয়ে নিয়ে যায়। কিন্তু বর্তমান সময়ে বহু সংখ্যক ছাত্র-ছাত্রীর আবেদন Rejected করে দেওয়া হচ্ছে (Swami vivekananda scholarship Application Rejected)। আজ আমরা এই পোস্টের মাধ্যমে এর কারন সমন্ধে আলোচনা করবো।

আজ বহু সংখ্যক ছাত্র-ছাত্রীর স্ট্যাটাসে Application Rejected লেখা শো করছে। এর মানে হলো যাদের স্ট্যাটাসে এই লেখাটি শো করছে তারা আর এই স্কলারশিপ থেকে টাকা পাবেন না। বহুদিন থেকেই শোনা যাচ্ছিলো একই সঙ্গে দুটি সরকারি স্কলারশিপে আবেদন করার ক্ষেত্রে সরকার নতুন পদ্ধতি আনতে চলেছে, যাতে কোনোভাবেই একজন ছাত্র বা ছাত্রী দুটি সরকারি স্কলারশিপে আবেদন না করতে পারে। আগের দুবছর বিভিন্ন ভাবে জানা গিয়েছিলো এই বছর থেকে এই নিয়ম লাগু হতে চলেছে।

শুরু হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপের টাকা দেওয়া। রইলো কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন ও তার উত্তর

কিন্তু বহু ছাত্র-ছাত্রীরা সেই কথাকে গুরুত্ব না দিয়ে দুটি স্কলারশিপেই আবেদন করেছে। এবং সেই সমস্ত ছাত্র-ছাত্রীদেরই আবেদন রিজেক্ট করা হচ্ছে। স্বামী বিবেকানন্দ স্কলারশিপ বা Swami vivekananda scholarship -এর স্ট্যাটাস চেক করলে দেখা যাচ্ছে, অনেক সংখ্যক ছাত্র-ছাত্রীদের স্ট্যাটাসে রিজেক্ট লেখা রয়েছে (Swami vivekananda scholarship Application Rejected)। কি কারনে রিজেক্ট করা হচ্ছে সেটি জানতে অ্যাপ্লিকেশন স্ট্যাটাসের ঠিক ওপরে থাকা Track Application অপশনে ক্লিক করলে তাদেরকে মূল কারণটি দেখানো হচ্ছে।

swami-vivekananda-scholarship-application-rejected-update

সমস্ত খবর সবার আগে পেতে আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন

সেখানে লেখা রয়েছে আপনার ওয়েসিস বা অনান্য সরকারি স্কলারশিপ আগেই অ্যাপ্রুভ হয়ে গিয়েছে, তাই আপনার এই স্কলারশিপটি রিজেক্ট করা হয়েছে। অর্থাৎ আপনি যদি একই সঙ্গে Oasis Scholarship এবং Swami vivekananda scholarship -এ আবেদন করে থাকেন, তবে যে স্কলারশিপটি প্রথমে আপনার স্কুল বা কলেজ থেকে ভেরিফাই করে দেওয়া হয়েছিলো সেটির টাকাই আপনি পেতে চলেছেন। এবং যে স্কলারশিপে পরে আবেদন করেছেন সেই স্কলারশিপটির টাকা আপনি পাবেন না।

১৬৭৫ শূন্যপদে MTS কর্মী নিয়োগ। মাসিক বেতন ২১ হাজার ৭০০ টাকা।

সবশেষে এটি বলা যায়, এইবছর এবং আগামী বছর গুলোতে কোনো ছাত্র-ছাত্রীই একই সঙ্গে দুটি সরকারি স্কলারশিপে আবেদন করতে পারবেন না। আপনি চাইলে একটি সরকারি স্কলারশিপ এবং অন্যান্য বেসরকারি স্কলারশিপে আবেদন করতে পারেন।

Related Articles

Back to top button