wb-education-department-to-clear-all-arrears-of-teachers
Advertisement

পুরো তথ্য জানতে হলে পড়ুন বিস্তারিত।

রাজ্য সরকারের শিক্ষকদের বকেয়া টাকা মেটানোর কথা ঘোষণা করলো বিকাশ ভবন। এরিয়া, পদোন্নতির মতো ঘটনায় বিগত তিন থেকে পাঁচ বছরের জন্য অনেকেরই টাকা বকেয়া থেকে গেছে। রাজ্যজুড়ে ডিএ নিয়ে আন্দোলনের ঝড় বয়ে যাচ্ছে। সরকারি কর্মচারিরা এখনও আশাবাদী তারা তাদের বকেয়া ডিএ কেন্দ্রের হারে পাবে। একাধিক রাজ্যেই এই ডিএ নিয়ে আন্দোলন চলেই যাচ্ছে। তবে পশ্চিমবঙ্গ সরকারের তরফে পরিষ্কার ভাবে জানানো হয়েছে তারা ডিএ দিতে পারবেনা। রাজ্যজুড়ে সরকারি প্রকল্পে তাদের কোটি কোটি টাকা দিতে হয়।

Advertisement

বিকাশ ভবন তরফ থেকে চিঠি দেওয়া হয়েছে স্কুল ইন্সপেক্টেরদের সমস্ত বকেয়া টাকা যেন তারা ফেরত দিয়ে দেয়। যাদের তিন বছরের বেশি টাকা স্যাংসনড হয়ে পড়ে আছে তাদের এখনই দেওয়া হবেনা। বাকি সব এরিয়ার টাকা দিয়ে দেওয়া হবে।

Advertisement

ঘরে বসে বিনা ঝঞ্ঝাটে বদলে নিন ২০০০ টাকার নোট, দাড়াতে হবে নয়া আর ব্যাংকের লাইনে।

এই টাকা অনেকের ট্রান্সফারের ক্ষেত্রেও আটকে আছে। সামনেই পঞ্চায়েত ভোট তাই বকেয়া টাকা দিয়ে কিছুটা হলেও শিক্ষকদের মন কেনার চেষ্টায় সরকার। তাদের দীর্ঘদিনের জমা থাকা বেশ কিছু দাবি সাধ্যমতো তাই মিটিয়ে দেওয়ার চেষ্টা করছে।

বিরোধীরা এই বিষয়টিকে কটাক্ষ করতে ছাড়ছেনা। এর আগে বেশ কিছু স্কুলের শিক্ষকদের স্পেশাল ডিএ দেওয়া হয় রাজ্য সরকারের তরফে। তবে গোটা রাজ্য নয় অত্যন্ত স্পষ্টভাবে নির্দিষ্ট করে দিয়েছে স্কুলগুলিকে।