রাজ্য সরকারের প্রকল্প

West Bengal Government – মমতা ব্যানার্জীর বিশেষ ঘোষণা। এই সমস্ত পরিবার পেতে চলেছেন ৫০ হাজার টাকা

পশ্চিমবঙ্গে বসবাসকারী সাধারণ মানুষের জন্য রয়েছে এক দারুণ সুখবর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে রাজ্যে বসবাসকারী নাগরিকদের জন্য এক বিশেষ ঘোষণা করেছেন, যার মাধ্যমে আগামী দিনে ৫০,০০০ টাকা করে পাবেন রাজ্যবাসী (West Bengal Government)।

বিভিন্ন সূত্রের তরফে প্রকাশিত খবরে জানা গিয়েছে যে, আলিপুর জজ কোর্টে ঋষি অরবিন্দের মূর্তি উন্মোচনের অনুষ্ঠানে এসে মুখ্যমন্ত্রী এই বিশেষ ঘোষণাটি করেছেন। এদিনের অনুষ্ঠানে তিনি উল্লেখ করেছিলেন যে, ইতিপূর্বে কোভিডে আইনজীবীদের পরিবারের সদস্য মারা গেলে ৫০ হাজার টাকার ক্ষতিপূরণ প্রদান করা হয়েছিল রাজ্য সরকারের (West Bengal Government) তরফে। আগামীতে পুনরায় কোভিডে মৃত আইনজীবীদের পরিবারের সদস্যদের জন্য পুনরায় ৫০ হাজার টাকা করে দেওয়া হবে, পূর্বের সূত্র ধরে এমনটাই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে এখানেই শেষ নয়, এদিন তিনি আরো ঘোষণা করেন যে, আগামীতে আইনজীবীদেরও স্বাস্থ্যসাথী কার্ড-এর আওতায় ৫ লক্ষ টাকার বীমা প্রদান করা হবে। সুতরাং, এবার থেকে আইনজীবী এবং তাদের পরিবারের সদস্যরাও স্বাস্থ্যসাথী কার্ড-এর আওতায় আসতে চলেছেন। এর পাশাপাশি তিনি আরো জানিয়েছেন যে, আগামী দিনে আইনজীবীদের স্বাস্থ্যসাথী কার্ড -এর আওতায় আনার জন্য এক বিশেষ ক্যাম্প করা হবে এবং ৩ দিন সময় নিয়ে এই কাজটি সম্পন্ন করা হবে। প্রাথমিকভাবে জানা গিয়েছে যে, অনেকক্ষেত্রে আইনজীবীরা স্বাস্থ্য বীমার সুবিধা সঠিকভাবে পাননা, আর তাই তাদের সুবিধার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে এরূপ উদ্যোগ নেওয়া হয়েছে।

১১ দিনের অতিরিক্ত ছুটি পেতে চলেছেন রাজ্যের ছাত্র-ছাত্রীরা। কবে থেকে ছুটি পেতে চলেছেন জেনে নিন

এছাড়াও এদিন তিনি এই অনুষ্ঠানে বেশ কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন। এর মধ্যে সবথেকে উল্লেখযোগ্য হলো, আগামী দিনে আলিপুর আদালতে ১ কোটি টাকা পর্যন্ত মূল্যের মামলা করা যাবে। এতোদিন পর্যন্ত শুধুমাত্র ব্যাঙ্কশাল কোট এবং শিয়ালদা কোর্টে এই মামলা করা যেত, তবে আগামী দিনে আলিপুর আদালতেও এই মামলা করতে পারবেন সাধারণ জনগণ। এর পাশাপাশি এদিন তিনি আলিপুর ক্রিমিনাল কোর্টের অবস্থার উন্নতির জন্য ৪৫ কোটি টাকা বরাদ্দ করার সিদ্ধান্তের কথাও জানিয়েছেন।

Related Articles

Back to top button